Slideshows

http://www.bostonbanglanews.com/index.php/components/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বিনোদন

জি সিনে অ্যাওয়ার্ডসে সেরা অভিনেত্রী জয়া আহসান

বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর ২০১৭

বাপ্ নিউজ : ‘বিসর্জন’ ছবির জন্য এবার ভারতে ‘জি সিনে অ্যাওয়ার্ডস’ পেয়েছেন জয়া আহসান। ‘বিসর্জন’ ছবিটি পেয়েছে সেরা ছবির পুরস্কার আর সেরা অভিনেত্রী হয়েছেন জয়া। আজ মঙ্গলবার সন্ধ্যায় মুম্বাইয়ে বিকে গ্রাউন্ডসে জয়ার হাতে পুরস্কার তুলে দেন তামিল ভাষার চলচ্চিত্র নির্মাতা অশ্বিনী তিওয়ারি।

সেরা অভিনেত্রীর পুরস্কার গ্রহণ করার পর আজ রাতে মুম্বাই থেকে মুঠোফোনে প্রথম আলোকে জয়া বলেন, ‘জি সিনে অ্যাওয়ার্ডস খুব সম্মানজনক একটি পুরস্কার। এবার আমি এই পুরস্কার পেয়ে অভিভূত। ছবির পরিচালক কৌশিক গাঙ্গুলীর প্রতি আমি কৃতজ্ঞ। পাশাপাশি এই ছবির টিম মেম্বারদের ধন্যবাদ জানাই। সবাই আমার জন্য দোয়া করবেন, আমি যেন আরও ভালো কাজ দর্শকদের উপহার দিতে পারি। বাংলাদেশের নাম উজ্জ্বল করতে পারি।’

Picture

এদিকে কলকাতার ২০১৭ সালের ‘সেরা ১০ টালিউড অভিনেত্রী’র তালিকায় শীর্ষে আছেন জয়া আহসান। এ বছর তাঁর অভিনীত ‘বিসর্জন’ ছবিটি পেয়েছে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সম্প্রতি ভারতের এক জনপ্রিয় অনলাইনের জরিপেও উঠেছে তাঁর নাম। প্রথম অবস্থানেই রয়েছেন জয়া আহসান। এরপর ধারাবাহিকভাবে আছেন সোহিনী সরকার, মিমি চক্রবর্তী, স্বস্তিকা মুখার্জি, শুভশ্রী গাঙ্গুলী, রুক্মিণী মিত্র, পাওলি দাম, তনুশ্রী চক্রবর্তী, কোয়েল মল্লিক ও নুসরাত জাহান।

জরিপে প্রথম স্থানে থেকে বেশ উচ্ছ্বসিত জয়া। সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘এটি অবশ্যই সম্মানের। কাজের ইতিবাচক সাড়া সব সময় ভালো কাজের অনুপ্রেরণা দেয়। “বিসর্জন” ছবিকে কলকাতায় ক্যারিয়ারের একটি মোড় বলা যায়। ভক্তদের কাছে কৃতজ্ঞ। তাদের অনুপ্রেরণা আর ভালোবাসায় এত দূর এসেছি।’


দক্ষিণ কোরিয়ায় বিপাশা হায়াতের চিত্র প্রদর্শনী

মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০১৭

বাপ্ নিউজ : নন্দিত অভিনেত্রী বিপাশা হায়াত। অভিনয়ে এখন তিনি অনিয়মিত। মাঝেমধ্যে দেখা মিলে তার চিত্রনাট্যকার হিসেবে। তবে চারুকলার ছাত্রী বিপাশা সাম্প্রতিক সময়ে নিয়মিতই সময় দেন চিত্রকলার চর্চায়। এরইমধ্যে চিত্রশিল্পী বিপাশার অনেক সুনামও ছড়িয়েছে।

Picture

বেশ কিছু একক ও যৌথ প্রদর্শনীও হয়েছে তার আঁকা ছবি নিয়ে। সেই ধারাবাহিকতায় সম্প্রতি দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের এলভিএস গ্যালারিতে শুরু হয়েছে এই শিল্পীর একক চিত্র প্রদর্শনী। প্রদর্শনীতে অংশ নিতে বর্তমানে সিউলেই রয়েছেন বিপাশা।

alt

এই প্রদর্শনীর বিষয়ে বিপাশার স্বামী তৌকীর আহমেদ জানান, গত ১৪ ডিসেম্বর থেকে এটি শুরু হয়েছে। চলবে এ মাসের পুরোটা সময়। তিনি বললেন, ‘দু’সপ্তাহের এ প্রদর্শনী। এতদিন সে ওখানে থাকবে না। শিগগিরই চলে আসবে। বিদেশের মাটিতে এটি তার দ্বিতীয় একক প্রদর্শনী। বিপাশা হায়াতের প্রথম একক চিত্র প্রদর্শনী হয়েছিল রোমে।’

নব্বই দশকে টিভি পর্দায় তুমুল জনপ্রিয়তা পাওয়া বিপাশা শুধু শখের বসেই ছবি আঁকেন না। তিনি এ বিষয়ে পড়াশোনাও করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার মাস্টার্স প্রোগ্রামের ডিগ্রিও আছে সব্যসাচী এই তারকার।


বলিউডের প্রবীণ অভিনেতা শশী কাপুর আর নেই

মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০১৭

বাপ্ নিউজ : বলিউডের প্রবীণ অভিনেতা শশী কাপুর মারা গেছেন। তিনি দীর্ঘদিন অসুস্থ ছিলেন। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৯। রবিবার রাতে আন্ধেরির কোকিলাবেন আম্বানি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। বুকে সংক্রমণের কারণেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে সোমবার তিনি মারা যান।গত কয়েক বছর ধরেই অসুস্থ ছিলেন শশী কাপুর। তার বাইপাস সার্জারিও হয়েছিল। ২০১৪-য় বুকে সংক্রমণের জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। শশী কাপুরের তিন সন্তান রয়েছেন। তারা হলেন, কুনাল, সঞ্জনা ও করণ কাপুর।

বলিউডের প্রবীণ অভিনেতা শশী কাপুর আর নেই
 
তিনবারের জাতীয় পুরস্কার জয়ী এই জনপ্রিয় অভিনেতা ১৬০-এরও বেশি সিনেমায় অভিনয় করেছেন। ২০১১-য় পদ্মভূষণ এবং ২০১৫-তে দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত করা হয় তাকে।
‘দিওয়া’,  ‘সত্যম শিবম সুন্দরম’,  ‘কভি কভি’, ‘শর্মিলী’, ‘জুনুন’, ‘সুহাগ’, ‘হসিনা মান জায়েগি’, ‘চোর মচায়ে শোর’-র মতো অসংখ্য জনপ্রিয় সিনেমায় তার অভিনয় দর্শকদের মুগ্ধ করে রেখেছে। গত দুই দশক ধরেই প্রচারের আড়ালে ছিলেন তিনি। হিন্দি সিনেমার কিংবদন্তী অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের ছেলে এবং রাজ কাপুর ও শাম্মী কাপুরের ভাই শশী ১৯৬১-তে ‘ধর্মপুত্র’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রেখেছিলেন।

শরীরের উপর শুধু রঙ করে প্যান্ট না পরেই রাস্তায় নামলেন এই মডেল, ছবিগুলি দেখলে চমকে যাবেন

রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭

বিনোদন ডেস্ক:শরীরের উপর শুধু রঙ- লন্ডনের বসবাস করা আমাদের থেকে একদমই আলাদা। ওখানে প্রায়শই আজব রকমের ঘটনা দেখা যায়। লন্ডন প্রায়ই খবরের শিরোনামে উঠে আসে। কিছুদিন আগেই লন্ডনে আবার একটি আজব রকম ঘটনা সামনে এসেছে। লন্ডনের রাস্তায় এক মডেল প্যান্ট না পরেই রাস্তায় হাঁটছিল আর সেটা দেখে সবাই অবাক হয়ে গেছিল।

Picture

তাহলে চলুন আজকের খবরের সম্বন্ধিত কিছু ছবি আপনাদের দেখাবো এবং কিছু তথ্য আপনাদের দেব।

কেলি ক্লেইন হল সেই মডেল

শরীরের উপর শুধু রঙ করে প্যান্ট না পরেই রাস্তায় নামলেন এই মডেল, ছবিগুলি দেখলে চমকে যাবেন

কেলি ক্লেইন লন্ডনের রাস্তায় একদিন প্যান্ট না পড়ে দেখা গেছিল । তিনি বিনা প্যান্ট পড়েই লন্ডনের রাস্তায় ঘোরাফেরা করছিলেন।

একঘন্টা ধরে ঘোরাফেরা করেন

শরীরের উপর শুধু রঙ করে প্যান্ট না পরেই রাস্তায় নামলেন এই মডেল, ছবিগুলি দেখলে চমকে যাবেন

প্যান্ট না পড়েই কেলি ক্লেইন লন্ডনের রাস্তায় পুরো এক ঘন্টা ভিড়ের মধ্যেই ঘোরাফেরা করতে থাকেন।

জ্যাকেট এবং বুট ছাড়া উনি আর কিছুই পরেননি

শরীরের উপর শুধু রঙ করে প্যান্ট না পরেই রাস্তায় নামলেন এই মডেল, ছবিগুলি দেখলে চমকে যাবেন

এই সময় কেলি ক্লেইন জ্যাকেট এবং বুট ছাড়া কিছুই পড়ে ছিলেন না।

অবাক হয়ে গেছিলেন লোকজন

শরীরের উপর শুধু রঙ করে প্যান্ট না পরেই রাস্তায় নামলেন এই মডেল, ছবিগুলি দেখলে চমকে যাবেন

আশেপাশের লোকজন কেলি ক্লেইনের এই ড্রেসিং সেন্স বুঝতে না পেরে তার দিকে অবাক হয়ে তাকিয়ে ছিলেন।

এইরকম ছিল লোকজনের ভাবমূর্তি

শরীরের উপর শুধু রঙ করে প্যান্ট না পরেই রাস্তায় নামলেন এই মডেল, ছবিগুলি দেখলে চমকে যাবেন

কেলি ক্লেইনকে রাস্তায় এইরকম অবস্থায় দেখে সবার প্রতিক্রিয়া এই রকমই ছিল । সবাই আজব রকম ভাবে ঘুরে ফিরে দেখতে থাকছিল।

সরাহ এটওয়েল এর কথা শুনে এমন করেছেন

শরীরের উপর শুধু রঙ করে প্যান্ট না পরেই রাস্তায় নামলেন এই মডেল, ছবিগুলি দেখলে চমকে যাবেন

সারাহ এটওয়েল একজন প্রসিদ্ধ শিল্পী। তিনি মডেল কেলি ক্লেইনের শরীরে জিন্সের মতন পেন্টিং করে দিয়েছিলেন । এটা একঝলকে দেখলে একদমই কেউ বুঝতে পারবে না যে ওটি একটি পেন্টিং.

সারাহ এটওয়েল মানুষজনের প্রতিক্রিয়া জানতে চেয়েছিলেন

আসলে শিল্পী সারাহ এটওয়েল জানতে চাইছিলেন যে এইরকম পেন্টিং করলে কতজন কেলি ক্লেইনকে লক্ষ করতে পারবে । এজন্য তিনি তার শরীরে জিন্সের মতন পেন্টিং করে দেন।


গায়ের কালো রঙেই আজ বিখ্যাত তিনি

সোমবার, ০৪ ডিসেম্বর ২০১৭

বাপ্ নিউজ : বছর দশেক আগের কথা। মা ও ভাই-বোনদের হাত ধরে দক্ষিণ সুদান থেকে রিফিউজি ক্যাম্প হয়ে কেনিয়া যান তিনি। অবশেষে খালি পায়ে পৌঁছান যুক্তরাষ্ট্রে।

Picture

সে সময় তার বয়স ছিল মাত্র ১৪ বছর।তিনি আর কেউ নন, আন্তর্জাতিক মডেলিং দুনিয়ায় যার পরিচিতি ‘কুইন অফ দ্য ডার্ক’ নামে; তার প্রকৃত নাম নেয়াকিম গ্যাটওয়েক। ‘মডেল’ শব্দের অর্থ কী, ১৪ বছর বয়স পর্যন্ত সেটাই জানতেন না তিনি।

noakim-2

ভাগ্যের কী লীলা! ২৪ বছর বয়সে এসে সেই তারই ইনস্টাগ্রামে ফলোয়ারের সংখ্যা প্রায় তিন লাখ। অথচ এক সময় গায়ের রংয়ের কারণে উঠতে-বসতে তাকে হয়রানির শিকার হতে হয়েছে। নেয়াকিম জানান, যুক্তরাষ্ট্রে এসে তিনি স্কুলে ভর্তি হন। প্রথম দিকে সেখানেও তাকে গায়ের রঙের জন্য বিড়ম্বনায় পড়তে হয়। কিন্তু হার মানার মেয়ে নন তিনি।

noakim-2

নিজের সাফল্যের প্রধান কারণ হিসেবে নেয়াকিম জানান, নিজেকে ভীষণ ভালবাসি। ভালবাসি আমার গায়ের রং। নিজেকে ভাল না বাসলে, অন্য কেউ আপনাকে ভালবাসবে না।সফল এই মডেল চান বিশ্ব দরবারে সুদানের কথা তুলে ধরতে। তার খুব ইচ্ছে, নিজের জন্মভূমির জন্য কিছু করার। বিশেষ করে সেখানকার ছোট ছোট অসহায় মেয়েদের জন্য কিছু করার।