Slideshows

http://www.bostonbanglanews.com/index.php/components/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

আজকের খবর

মালয়েশিয়ায় গ্লোবাল সামিটে প্রবাসীদের মিলনমেলা

সোমবার, ২৮ নভেম্বর ২০১৬

হাকিকুল ইসলাম খোকন:আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ:পৃথিবীর বিভিন্ন দেশে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে এত এত মেধাবী ও সফল মানুষ আছেন জানতামই না আগে। গত ১৯-২০ নভেম্বর কুয়ালালামপুরে হয়ে যাওয়া প্রথম বাংলাদেশ গ্লোবাল সামিটে উপস্থিত থেকে দেখলাম আমাদের দেশের কত সফল মানুষ প্রবাসে থাকেন। তাঁরা কেউ ১০ বছর, কেউ ২০ বছর, কেউ কেউ ৩০-৩৫ বছর ধরে দেশের বাইরে আছেন।

alt

যাঁরা ইউরোপ-আমেরিকায় থাকেন তাঁরা সবাই ওই দেশের নাগরিক। তারপরও তাঁদের মন কাঁদে মাতৃভূমি বাংলাদেশের জন্য। বাংলাদেশ, দেশের উন্নয়ন ও ষোলো কোটি মানুষের কথা বলার জন্য পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে অনেক পথ পাড়ি দিয়ে পকেটের টাকা খরচ করে তাঁরা এসেছেন কুয়ালালামপুরে।

alt

তাঁরা সবাই কী সুন্দর করে অপার সম্ভাবনাময় বাংলাদেশের কথা ও বিউটিফুল বাংলাদেশের কথা বললেন। বাংলাদেশ নিম্নমধ্য আয়ের দেশ থেকে দ্রুত মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার সম্ভাবনার কথা বললেন। দেশের বিশাল তরুণ জনগোষ্ঠীকে জেনারেল থেকে সেমি স্কিল, সেমি স্কিল থেকে স্কিল বানানোর কথা বললেন। বাংলাদেশের আইটি খাত নিয়ে ও বিনিয়োগের কথা বললেন।

alt
প্রবাসীদের অধিকারের কথা তো আছেই। ঢাকা বিমানবন্দরে নানাভাবে হয়রানির শিকার হওয়ার স্মৃতি তুলে ধরলেন অনেকে। মালয়েশিয়া ও মধ্যপ্রাচ্যের মতো শ্রমিক-নির্ভর দেশগুলোতে হাইকমিশন বা দূতাবাসের সেবা পাওয়ার ক্ষেত্রে হয়রানির কথাও উঠে এসেছে প্রবাসীর বক্তব্যে। বিভিন্ন বিষয়ের ওপর চারটি সেমিনারও দেখলাম।

alt

সেমিনার নানা সব কথামালা শুনলাম ভিন্ন ভিন্ন দেশের ভিন্ন ভিন্ন শহর থেকে আসা অভিজ্ঞ প্রবাসীদের মুখে। বাংলাদেশ থেকেও এসেছিলেন অনেকে।

alt

তাঁদের মধ্যে উল্লেখ্যযোগ্য ছিলেন আবেদ খান, মঞ্জুরুল আহসান বুলবুল, নঈম নিজাম, সাইফুল আলম, আহমেদ জোবায়ের, শ্যামল দত্ত, সাবির মোস্তফা, মাহমুদ হাফিজ ও পীর হাবিবুর রহমান প্রমুখ।মুখ গম্ভীর ভাব নিয়ে অন্যদের বক্তব্য শুনে শীতল হয়ে যাওয়া পুরো হলকে হাস্যরসে ভরিয়ে তোলেন পীর হাবিবুর রহমান।

alt

সারা বিশ্বে এখন বাংলাদেশের নাগরিক আছে, তাই গর্ব করে পীর হাবিব বলেছিলেন, এখন ব্রিটিশের সূর্য অস্ত যায়, বাংলাদেশের সূর্য অস্ত যায় না। প্রথম দিনের প্রথম পর্বের অনুষ্ঠান সঞ্চালক সাবির মোস্তাফার বেঁধে দেওয়া সময়ে মঞ্জুরুল আহসান বুলবুল কত দ্রুত গুরুত্বপূর্ণ বক্তব্য রাখতে পারেন তা দেখলাম।

alt
বাংলাদেশ গ্লোবাল সামিটের একটি দৃশ্যব্যবসায়ী হয়েও বক্তব্য, কথায়, চাল-চলন ও গানেও যে একজন মানুষ অধিক পারদর্শী হতে পারেন দেখিয়ে দিলেন বিজিএমইএর সাবেক সভাপতি মো. আতিকুল ইসলাম।

alt

শেষ দিনে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে দর্শকদের আনন্দ দিয়েছেন খ্যাতিমান শিল্পী ফকির আলমগীর ও নুরজাহান আলী। আর গান গেয়ে পুরো হলের দর্শকদের নাচিয়েছেন শিল্পপতি মো. আতিকুল ইসলাম।

alt

এ ছাড়া মালয়েশিয়ায় অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের নাচ-গান পরিবেশনা তো বরাবরের মতো ভালো লেগেছে। জাদু দেখিয়ে দর্শকদের মুগ্ধ করেন শাফির উল্লাহ শিকদার ও মনিরুজ্জামান লিটন। দুদিনের বর্ণাঢ্য অনুষ্ঠানে সুন্দর সুন্দর সব কথা বলে মুগ্ধ করেছেন পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে আসা যে সব বাংলাদেশিরা।

alt

তাঁদের মধ্যে যাদের নাম মনে আছে তাঁরা হলেন, আমেরিকা থেকে আগত মাসুদ চৌধুরী, হাকিকুল ইসলাম খোকন, মোহাম্মদ শাহজাহান বাবুল, ইমিগ্রেশন লইয়ার তাহমিনা ওয়াটসন, এস এম গিয়াস উদ্দিন, সাইফুল খন্দকার, মায়া নেহাল, অস্ট্রেলিয়াপ্রবাসী আহমেদ ফিরোজ, ড. কামাল মাহমুদ, সরওয়ার কামাল, মাহবুব সিরাজ তুহিন জেপি, নিউজিল্যান্ডপ্রবাসী কাজী এ এইচ আহসান, যুক্তরাজ্যপ্রবাসী ব্যারিস্টার মোহাম্মদ মনোয়ার হোসেন, কোরিয়াপ্রবাসী আবু বকর সিদ্দিক, জাপানপ্রবাসী ড. শেখ আলীমুজ্জামান, সিঙ্গাপুরপ্রবাসী ড. এম এ রহিম, ড. মো. সাখাওয়াত হোসেন, শিকদার গিয়াস উদ্দিন, মাহবুব সিরাজ, এ কে এম মহসীন।

alt

আয়েবার সভাপতি ড. জয়নাল আবেদিন, মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, প্রধান উপদেষ্টা আহমেদ সামাদ চৌধুরী, কোষাধ্যক্ষ মুহিবুর রহমান মুহিব, সহসভাপতি ফখরুল আকম সেলিম, নুরুল করিম ও রানা তসলিম উদ্দিন, শামসুল আলম, শরীফ আল মোমিন, সম্মেলনের প্রধান সমন্বয়ক মাঈনুল ইসলাম নাসিম, এম এ এইচ ফেরদৌস, শফিক খান, মাহারুল ইসলাম, ডা. নাসরিন জাহান, সাইফুল খন্দকার, মালয়েশিয়ায় প্রবাসী মকবুল হোসেন, অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম, আইটি ব্যবসায়ী মাসুদ রানা প্রমুখ।

alt
বাংলাদেশ গ্লোবাল সামিটের একটি দৃশ্যযার কথা না বললে হয় না তিনি হলেন মালয়েশিয়ার পর্যটনমন্ত্রী দাতো শ্রী মোহাম্মদ নাজরি বিন আবদুল আজিজ। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির দীর্ঘ বক্তব্যে তিনি বাংলাদেশ ও বাংলাদেশের মানুষের সুনাম করেছেন।

alt

বাংলাদেশ মালয়েশিয়ার ভ্রাতৃপ্রতিম দেশ। বাংলাদেশিরা আমাদের ভাই।তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার দুই বছর আগে থেকেই পূর্ব পাকিস্তানকে বাংলাদেশ নামে চিনতে শুরু করেছি আমরা। যে দেশ তখনো পূর্ব পাকিস্তান ছিল।

alt

বাংলাদেশিরা বীরের জাতি। স্বাধীনতার জন্য বাংলাদেশের মানুষ যে ত্যাগ স্বীকার করেছে তা অবিস্মরণীয়।

alt

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ ও বাংলাদেশিদের সুনাম করে বলেন, বাংলাদেশিরা না হলে মালয়েশিয়া এত উন্নত হতো না। এখনো বাংলাদেশের মানুষ না হলে মালয়েশিয়ার উন্নয়ন কর্ম ব্যাহত হয়।

alt

আমরা আরও অধিক বাংলাদেশি চাই। তিনি আরও অধিক সংখ্যক বাংলাদেশিকে মালয়েশিয়ায় আসার ও থাকার আহ্বান জানান।অতীতে ঢাকা ও চট্টগ্রাম ভ্রমণের কথা উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ অপরূপ সুন্দর দেশ।

alt

বাংলাদেশ ও মালয়েশিয়ার মানুষের ধর্ম ও সংস্কৃতির অনেক মিল। তাই আমরা বাংলাদেশকে ভালোবাসি। সত্তরের দশকে লন্ডনে পড়ালেখার সময় হালাল খাবার পাওয়া যেত না সহজে।

alt

বাংলাদেশিদের কাছে গেলে, বাংলাদেশি রেস্টুরেন্টে গেলে হালাল খাবার পেতাম। বাবার সঙ্গে আমেরিকা গিয়েও বাংলাদেশির কাছে গেছি হালাল খাবারের জন্য।বাংলাদেশ গ্লোবাল সামিটের একটি দৃশ্যতিনি মালয়েশিয়ার মানুষদের বাংলাদেশ ভ্রমণের জন্য তাঁর মন্ত্রণালয়ের মাধ্যমে উৎসাহিত করবেন বলে জানান। তিনি আয়েবাকে ধন্যবাদ জানান কুয়ালালামপুরে এ সামিট আয়োজনের জন্য।

alt

ভবিষ্যতেও মালয়েশিয়ায় আয়েবার অনুষ্ঠান আয়োজনের আহ্বান জানান তিনি। মালয়েশিয়ার মন্ত্রীর দীর্ঘ কথামালায় প্রথম থেকে শেষ পর্যন্ত বাংলাদেশ ও বাংলাদেশের মানুষের প্রশংসা শুনে মালয়েশিয়াপ্রবাসী হিসেবে আমার অনেক ভালো লেগেছে।

alt

এ জন্য ধন্যবাদ মালয়েশিয়ার মন্ত্রীকে। ধন্যবাদ এ মিলনমেলার আয়োজক অল ইউরোপ বাংলাদেশ অ্যাসোসিয়েশনকে। প্রথম দিন উদ্বোধনী অনুষ্ঠানে আমাদের হাইকমিশনার মো. শহীদুল ইসলামও সুন্দর বক্তব্য রেখেছিলেন। সমাপনী অনুষ্ঠানেও তিনি সস্ত্রীক উপস্থিত ছিলেন।


নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন

বৃহস্পতিবার, ২৫ আগস্ট ২০১৬

হাকিকুল ইসলাম খোকন, মো:নাসির, ওসমান গনি, সুহাস বড়ুয়া ,বাপ্ নিউজ : বোষ্টন :স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বস্টনের নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ গত ২১শে আগস্ট মেথডিস্ট চার্চে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

alt

ওসমান গনির সভাপতিত্বে  এবং সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়ার পরিচালনায় সভার শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকলের এবং ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরাবতা পালন করা হয়। বঙ্গবন্ধু পরিবারের প্রিয়ভাজন, মুক্তিযোদ্ধা মোস্তাক তালুকদার  সকলের শান্তি কামনা করে দোয়া এবং মোনাজাত পরিচালনা করেন।
alt
জাতীয় শোক দিবসের আলোচনা সভায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডঃ বামন দাস বসু বলেন,৭১-এ  বঙ্গবন্ধু একক ভাবে সাড়ে সাত কোটি মানুষকে ঐক্য বদ্ধকরে স্বাধীনতা সংগ্রামে ঝাপিঁয়ে পড়ার প্রেরণা জুগিয়েছিলেন। তাঁর নেতৃত্বের এই বিশালতা শুধু বাংলাদেশ নয় সারা বিশ্বের মানুষকে আলোড়িত করেছিল।  সে সময়কার বিদেশী পত্র পত্রিকায় বঙ্গবন্ধুর অসাধারন ক্ষমতা, মানবতাবাদ এবং ব্যাক্তিত্ত্বের গুণাবলী নিয়ে অনেক লেখা-প্রকাশিত হয়েছিল যা আমরা পরবর্তীতে জানতে পারছি।
alt
সভাপতি ওসমান গনি বলেন, প্রবাসে কতিপয় রাজাকার, রাজাকারের পরিবারের সদস্য এবং ঘাতক চক্রের মদদ দাতারা বিভিন্ন মিডিয়ায় এবং ইমেইল গ্রূপে জননেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধু এবং আওয়ামী লীগের নেতা কর্মীদের নিয়ে প্রতি নিয়ত ব্যাঙ-কটুক্তি এবং গালিগালাজ করে যাচ্ছে। প্রবাসের এ সকল বিকৃত রুচির রাষ্ট্রবিরোধী অপপ্রচারকারীদের তালিকা তৈরী করে তা সরকারের সংস্লিষ্ট মন্ত্রণালয়ে প্রেরনের জন্য দূতাবাস সমূহের প্রতি আহবান জানান। বক্তারা আরো বলেন, ৭৫ এর  ১৫ই আগষ্টে জিয়াউর রহমান এবং ২১শে আগষ্টে তাঁর ছেলে তারেক জিয়া নির্মম হত্যাকাণ্ডের পৃষ্ঠপোষকতা করেন যা খুনিরাই বিভিন্ন মাধ্যমে ব্যক্ত করেছে ।
alt
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি মাহফুজুর রহমান, নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহমান সাবু, মুক্তি যোদ্ধা ও আওয়ামী লীগ নেতা, ফিরোজ খান আনন্দ, বাংলাদেশ এসোসিয়েশন অফ নিউ ইংল্যান্ডের সাবেক সভাপতি শহীদুল ইসলাম প্রিন্স, বাংলাদেশ এসোসিয়েশন অফ নিউ ইংল্যান্ডের সাধারণ সম্পাদক নোমান চৌধুরী, আওয়ামী লীগের বিশিষ্ট নেত্রী সফিদা বসু, নিউ ইংল্যান্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফরিদা আরবী, নিউ ইংল্যান্ড যুবলীগের আহ্ববায়ক সিরাজুম মুনির।
alt
 বক্তারা নিউ ইংলেন্ড আওয়ামী লীগের সুদৃঢ় ঐক্যের উপর গুরুত্ব আরোপ করেন।


জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশনের নির্বাচন ২০ ডিসেম্বর

শনিবার, ১৪ নভেম্বর ২০১৫

Picture

হাকিকুল ইসলাম খোকন:বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন অব নিউইয়র্ক এর কার্যকরী পরিষদের নির্বাচন তফসিল ঘোষনা করা হয়েছে। তফসিল অনুযায়ী আগামী ২০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৩ নভেম্বর মনোনয়নপত্র বিতরন শুরু হয়ে চলবে ১৪ নভেম্বর পর্যন্ত। ৮ নভেম্বর রোববার জ্যাকসন হাইটস এর হাটবাজার পার্টি সেন্টারে এক সংবাদ সম্মেলনে নির্বাচন তফসিল ঘোষনা করেন নির্বাচন কমিশন। এ সময় কমিশনের কর্মকর্তা সাঈদ রহমান মান্নান, এম এম রহমান, কাজী পারভেজ, মাহবুব চৌধুরী, কাজী মন্টু সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

alt

কমিশন কর্মকর্তাদের দেয়া তথ্য অনুযায়ী, নির্বাচনে ইচ্ছুক প্রার্থীরা ১৩-১৪ নভেম্বর সকাল ৮টা থেকে রাত ১১ পর্যন্ত কমিশনের অস্থায়ী অফিস মেঘনা শপিং সেন্টার থেকে ৪০ ডলার দিয়ে মনোনয়ন প্যাকেট কিনতে পারবেন। ২০-২১ নভেম্বর তা জমা দেয়া যাবে। সঙ্গে দিতে হবে এককপি পাসপোর্ট সাইজের ছবি। মনোনয়ন পত্র প্রত্যাহারের তারিখ ২৪ নভেম্বর রাত ৯টা থেকে ১১টা। চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২৭ নভেম্বর।

alt

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশনের সাবেক সভাপতি পীর মোহাম্মদ, সাবেক সাধারন সম্পাদক আবুল ফজল মোহাম্মদ দিদারুল ইসলাম, সাবেক কোষাধ্যক্ষ কাজী শামসুদ্দীন, সাবেক সাধারন সম্পাদক টিএইচ খান, সাবেক ভাইস প্রেসিডেন্ট হারুন ভূইয়া, সাবেক ভাইস প্রেসিডেন্ট মোহসীন ননী, জেবিবিএর সাবেক সভাপতি জাকারিয়া মাসুদ জিকো প্রমুখ।

alt

মনোনয়নপত্র ক্রয় ফি
সভাপতি ২ হাজার , সহ সভপাতি ৮০০, সাধারন সম্পাদক, ১২০০, যুগ্ম সাধারন সম্পাদক ৫০০, কোষাধ্যক্ষ ৫০০, সাংগঠনিক সম্পাদক, ৫০০, দপ্তর সম্পাদক ৫০০, প্রচার ও প্রকাশনা সম্পাদক ৫০০, সংস্কৃতি ও সমাজ কল্যান সম্পাদক ৫০০ এবং কার্যনির্বাহী সদস্য পদে ৩০০ ডলার।

ADD   Baps


"বাংলাদেশকে উন্নত দেশে রুপান্তরের জন্য মৌলবাদ ও পাকিস্তান প্রেমীদের মূল উত্পাটন করতে হবে"- নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ

শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০১৬

সুহাস বড়ুয়া:(বাপস নিউজ) বোস্টন: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৬ উপলক্ষে বষ্ট্নের নর্থ রিডিং মেথ্ডিস্ট চার্চ মিলনায়তনে গত ২১শে ফেব্রুয়ারী সন্ধ্যায় নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ একটি আলোচনা সভার আয়োজন করে।

alt

সভাপতি ওসমান গনি' র সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক সুহাস বড়ুয়ার সঞ্চালনে অনুষ্ঠীত আলোচনা সভায় বক্তারা মায়ের ভাষার অধিকার রক্ষার চরম ত্যাগে দীপ্ত শহীদদের শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করেন।

alt
বক্তারা বলেন ২১শে ফেব্রুয়ারীর চেতনা থেকে বাংলার মানুষ স্বাধীকার আন্দোলন এবং মুক্তি সংগ্রামের স্বপ্ন দেখে।

alt
ভাষা সংগ্রাম ছিল বাঙ্গালীর অসাম্প্রদায়িক চেতনার একটি ঐক্যবদ্ধ আন্দোলন। বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংগালী জাতী অসাম্প্রদায়িক চেতনায় উদবুদ্ধ হয়ে স্বাধীনতা আন্দোলনে যাপিয়ে পরে এবং পাকিস্তানিদের পরাজিত করে ধর্ম নিরপেক্ষ স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা করে।

alt
বক্তারা বলেন বঙ্গবনধু জাতিকে স্বাধীনতা দিয়ে গেছেন আর তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা জাতীর অর্থনৈতিক মুক্তির পথ খুলে দিলেন।

alt
তাঁরা বলেন, জাতীর এই অর্থ নৈতিক মুক্তির পথে আজ বার বার বাধা হয়ে দাড়াচ্ছে পাকিস্তানপন্থী এক শ্রেনীর বাংলাদেশী ক্রীতদাস এবং মৌলবাদী গোষ্ঠী।

alt

দেশে এবং দেশের বাহিরে এই অশুভ শক্তি বাংলাদেশ এবং বাংগালীদের বিরুদ্ধে অবস্থান নিয়ে নানা ধরনের তত্পরতা চালিয়ে আসছে।

alt
বক্তারা বিদেশে বসবাসকারী পাকিস্তানপন্থী মৌলবাদীদের তালিকা তৈরি করে সরকারের নিকট তা প্র্রেরন করার জন্য আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশের বাংলাদেশী রাষ্ট্রদূতদের প্রতি আহ্বান জানান।

alt

অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা অধ্যাপক ডক্টর বিনয় পাল, বেইনের সাবেক সভাপতি শহিদুল ইসলাম প্রিন্স, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি মাহফুজুর রহমান,আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী ফিরোজ খান আনন্দ, নিউ ইংল্যান্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি নাছিম পারভীন,বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আনোয়ারুল কবীর রুমী,নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহ সভাপতি মিজানুর রহমান সাবু, এবং সহ সাধারন সম্পাদক শহিদুল ইসলাম রনী।

alt
সভাপতির বক্তব্যে ওসমান গনি বলেন, দেশে এবং দেশের বাইরের জামাত -শিবির এবং বাংলাদেশী পাকিস্তানপন্থীদের প্রতিহত করে শেখ হাসিনার হাতকে শক্তি শালী করতে আমাদের দরকার ঐক্যবদ্ধ আওয়ামী লীগ।

alt

তিনি নিউ ইংল্যান্ড আওয়ামী পরিবারের সকলের প্রতি সকল ধরনের সংকীর্নতা পরিহার করে ঐক্যবদ্ধ একটি সংগঠনের মাধ্যমে দেশ ও জনগনের কল্যানে কাজ করার আহ্বান জানান।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাখে সৌজন্য সাক্ষাৎ করেছেন নিউইংল্যান্ডে আওয়ামী লীগের দুই সভাপতি ওসমান গণি ও নাসিম পারভীন

রবিবার, ১১ অক্টোবর ২০১৫

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিউজ:জাতিসংঘের ৭০তম সাধারন অধিবেশনে যোগদান কালে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সাথে গত ৩০ সেপ্টেম্বর রাত ৮ টায় নিউইয়র্কের ঐতিহ্যবাহী ওয়ার্ড অব এষ্টোরিয়া হোটেল সুইটে সৌজন্য সাক্ষাৎ করেছেন নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ও বোষ্টনবাংলানিউজ ডটকম সম্পাদক মন্ডলীর সভাপতি ওসমান গণি এবং নিউইংল্যান্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি নাসিম পারভীন। খবর বাপসনিউজ।

Picture

 ছবিতে  প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সাথে নিউইংল্যান্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি নাসিম পারভীনকে দেখয়াচেছ।ছবি:বাপসনিঊজ।

৩০ মিনিট স্খায়ী আলোচনায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সাথে নিউইংল্যান্ড আওয়ামী লীগের জনপ্রিয় এই দুই নেতা প্রবাসীদের বিভিন্ন দাবি ও স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে একানেত আলোচনা করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যান্ত সৌহাহৃপূর্ন্য ও আন্তরির্ক ভাবে তাদরে বক্তব্য শুনেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের দাবীর প্রতি সম্মতি প্রদান করে বলেন, প্রবাসীরাই দেশের উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছেন। তিনি প্রবাসীদের সর্বোত্তম সহযোগিতার আশ্বাস দেন। তিনি প্রবাসীদের মূলধারায় কাজ করার আহ্বান জানান। উল্লেখ্য এদিন জাতিসংঘের সামনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং সকল সহযোগী অঙ্গ সংগঠনের উদ্যোগে শান্তি সমাবেশে অংশ নেন নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গণি ও নিউইংল্যান্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি নাসিম পারভীনের নেতৃত্বে বিপুল সংখ্যক নিউইংল্যান্ড প্রবাসীরা।