Slideshows

http://www.bostonbanglanews.com/index.php/images/stories/2015/April/00/00/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বাংলাদেশের খবর

শাহ্জালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষকদের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় জেএসডি’র নিন্দা

মঙ্গলবার, ০১ সেপ্টেম্বর ২০১৫

আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ:জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি জনাব আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক জনাব আবদুল মালেক রতন এক বিবৃতিতে শাহ্জালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষকদের উপর ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের হামলা এবং ১০জন শিক্ষককে আহত করার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, শিক্ষকদের গণতান্ত্রিক আন্দোলনকে আলোচনার মাধ্যমে সুরাহা না করে সন্ত্রাসী কায়দায় দমন করার নীতি গণতান্ত্রিক বিধি ব্যবস্থার সম্পূর্ণ পরিপন্থি। নেতৃবৃন্দ আন্দোলনরত শিক্ষকদের দাবীর  গ্রহণযোগ্য সমাধান করে হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।  


আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন-এর সভাপতি, বাপসনিউজ এডিটর ও বিশিষ্ট লেখক হাকিকুল ইসলাম খোকন- এর সুবিধাবঞ্চিত শিশুদের সংগঠন ডিসট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনালের (ডিসিআই) পরিদর্শন

শনিবার, ০১ আগস্ট ২০১৫

আতিকুর রহমান, বাপসনিউজ:সম্প্রতি আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন-এর সভাপতি, বাপসনিউজ এডিটর ও বিশিষ্ট লেখক হাকিকুল ইসলাম খোকন , সাংবাদিক ও লেখক আয়শা আকতার রুবী এবং বাপসনিউজ এর বিশেষ প্রতিনিধি আতিকুর রহমান যুক্তরাষ্ট্রের কানেকটিকাট নিবাসী ডঃ এহসানুল হক এর সার্বিক তত্ত্বাবধানে গড়ে উঠা অলাভজনক আšতর্জাতিক শিশু অধিকার বিষয়ক সংস্থা Distressed Children and Infant International(DCI)পরিদর্শন করেন। সে সময় ডিসট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনালের (ডিসিআই) বাংলাদেশ শাখার চিফ কো- অডিনেটর সালমা খাতুন পরিদর্শন টিমকে সঙ্গে নিয়ে প্রতিষ্ঠানের কার্যক্রমসমূহ ঘুরিয়ে দেখান। সে সময় তিনি বলেন, তাদের এই প্রতিষ্ঠানটি সুবিধাবঞ্চীত শিশুদের জীবনমান উন্নয়নে কাজ করে আসছে। পরিশেষে তিনি বাংলাদেশের দুস্থ এবং অনগ্রসর শিশু কিশোরদের নিয়ে ডিসিআই এর কার্যক্রম প্রবাসী বাংলাদেশী তরুন প্রজন্ম এবং গোবাল কমিউনিটির সামনে তুলে ধরার জন্য এবং এই সব ভাগ্যবঞ্চিত শিশুদের কল্যানে সাহায্য সহযোগিতা এবং স্বেচ্ছাসেবী  হিসাবে কাজ করার জন্য এগিয়ে আসার আহ্বান জানান। লেখক ও সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন প্রতিষ্ঠানের কার্যক্রমসমূহ ঘুরে ঘুরে দেখেন এবং শিশুদের সাথে দীর্ঘসময় অতিবাহিত করেন। তিনি বলেন, শিশু অধিকার নিশ্চিত করার জন্য ডিসিআই ‘হলিস্টিক কনসেপ্ট’ অনুসারে কাজ করে, যা ভবিষ্যত্ প্রজন্মের জন্য দীর্ঘস্থায়ী পরিবর্তন নিশ্চিত করে। সবচেয়ে গুরুত্বপূর্ণ ও অন্যান্য বিষয় হচ্ছে অন্যান্য দেশের শিশুদের সহায়তা করার জন্য ডিসিআই উত্তর আমেরিকার যুব সমাজকে সংযুক্ত করেছে যা তাদেরকে বিশ্ব মনস্ক ও ভবিষ্যতের নেতা হওয়ার প্রেরণা জোগায়। এই কারণে আমি ডিসিআইকে বিশ্বাস এবং সহায়তা করি। পরিশেষে পৃথিবীর সকল মাই মমতময়ী- মা ও শিশুদের নিয়ে দেশ ও প্রবাসের একশত এগারোা জন কবির কবিতা নিয়ে তাঁর সম্পাদনায় প্রকাশিত কাব্যগ্রন্থ “শিরি সে এক মা” উপহার দেন।

DCI news  12

সাংবাদিক ও লেখশ আয়েশা আকতার রুবী বলেন, ছিন্নমূল শিশুরা পেটের তাকিদে নিজেরাই টোকাই হচ্ছে, ঝুকিপূর্ণ কাজে নিয়োজিত হচ্ছে. কোন কোন ক্ষেত্রে নানা অপরাধেও জড়িয়ে পড়ছে। শিশুদের এহেন অবস্থা থেকে রক্ষার আইন আছে, সরকারি-বেসরকারি ও আšতর্জাতিক সনদ ও প্রতিশ্রুতি আছে কিন্তু এগুলো প্রতিপালিত হচ্ছে না। জাতির কর্ণধার, বুদ্ধিজীবী, সুশীল সমাজের তাই এই দিকটায় বিশেষ নজর দেয়া দরকার। এক্ষেত্রে Distressed Children and Infant International(DCI) অগ্রণী ভূমিকা পালন করছে। পরিশেষে সমাজের সকল শ্রেণীর মানুষকে এই প্রতিষ্ঠানের সাথে কাজ করার আহ্বান জানান।খবর বাপসনিঊজ:
DCI news  1
যুক্তরাষ্ট্রের কানেকটিকাট নিবাসী ডঃ এহসানুল হক শিশুদের ক্ষতিকর ও ঝুকিঁপূর্ণ কাজ থেকে রক্ষা করার জন্য একটি আšতর্জাতিক প্রতিষ্ঠান গড়ে তুলেছেন-যার নাম Distressed Children and Infant International(DCI)। তিনি এই প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক। বাংলাদেশের সুবিধাবঞ্চিত ও ঝরেপড়া শিশুদের নিয়ে ২০০৬ সাল থেকে কাজ করছে এই সংগঠনটি। রাজাধানী ঢাকাসহ প্রত্যšত গ্রামাঞ্চলের বঞ্চিত শিশুদের সামাজিকভাবে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে ঢাকা, নীলফামারী, ফেনী, পটুয়াখালী ও হবিগঞ্জ জেলায় নানারকম উদ্যোগ গ্রহণ করেছে। তাদের সহযোগিতায় ওইসব এলাকার দেড় সহস্রাধিক বঞ্চিত শিশু জীবন গড়ার স্বপ্ন দেখছে। সংগঠনটি দেশি-বিদেশি ডোনারদের মাধ্যমে ওইসব এলাকার প্রায় ১৫০০ শিশুর লেখাপড়ার খরচ, পোশাক-পরিচ্ছেদ সরবরাহ করা ছাড়াও তাদের পরিবারকে স্বনির্ভর করার জন্য বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে।
DCI news  4
উলেলখ্য আন্তর্জাতিক প্রশসংসিত অভিনেত্রী ফরিদা  আক্তার ববিতা সুবিধাবঞ্চিত শিশুদের সংগঠন ডিসট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনালের (ডিসিআই) শুভেচ্ছাদূত হিসেবে দায়িত্বপালন করছেন। এর আগে কিংবদন্তী বিশিষ্ট কন্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন শুভেচ্ছাদূত হিসেবে দায়িত্বপালন করেছিলেন। Distressed Children and Infant International(DCI) এর লক্ষ্য শিশু অধিকার রক্ষা, শিশু শ্রম বন্ধ এবং পরিবারকে সাহায্য করা; যাতে তারা শিক্ষা, স্বাস্থ্য, পারিবারিক সহায়তা এবং আয়বৃদ্ধির সুযোগ দ্বারা দারিদ্র্যের চক্র থেকে বের হয়ে আসতে পারে। এ ছাড়া ডিসিআই চেষ্টা করে অন্যান্য দেশের কম সুবিধাপ্রাপ্ত শিশুদের সাথে আমেরিকান যুব সমাজের সংযোগ স্থাপন করা, এই চ্যালেঞ্জ সম্পর্কে তাদের শিক্ষা দেওয়া, তাদের বুদ্ধিবৃত্তিক দক্ষতার উন্নয়ন এবং মানবিক বিষয়ক কর্মকানেডর জন্য নেতৃত্ব হাতে নেওয়ার জন্য তাদের উৎসাহ দেওয়া।রাজধানী ঢাকার মোহাম্মাদপুর এলাকায় গড়ে উঠেছে আরএসসি পরিচালিত ‘সান চাইল্ড হোম’ যেখানে বর্তমানে ৪৫ জন এতিম দুঃস্থ মেয়েশিশুকে অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসাসহ পূর্ণ সহযোগিতা প্রদান করা হচ্ছে একটি পরিবারের মত করেই। এর মধ্যে প্রতিমাসে লেখাপড়ার খরচ বাবদ ১৫ ডলার করে (প্রায় ১১শ’ টাকা) প্রদান করে আপনিও ডিসিআই এর লিশট থেকে একটি দুস্থ শিশুর দায়িত্ব নিতে পারেন।


শেখ হাসিনাকে ডি লিট প্রদান করবে কলকাতার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়

শুক্রবার, ৩১ জুলাই ২০১৫

বাপ্ নিউজ: বস্টন বাংলা নিউজ: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডি লিট প্রদান করবে ভারতের কলকাতার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে বাংলাদেশের হাইকমিশনারের সঙ্গে কথা বলেছে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছেও অনুমতি চাওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময় সূচি
সব ঠিক থাকলে আগামী ২২শে আগস্ট কলকাতায় প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তনে শেখ হাসিনার হাতে ডি লিট সম্মান তুলে দেবেন আচার্য্য পশ্চিমবঙ্গের গভর্ণর কেশরী নাথ ত্রিপাঠি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতের প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায়। উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। একই সঙ্গে প্রেসিডেন্সি কলেজের প্রাক্তনী কবি শঙ্খ ঘোষকেও ডি লিট দিয়ে সম্মানিত করা হবে। আর ডিএসসি সম্মান দেয়া হবে বিশিষ্ট জ্যোর্তিবিজ্ঞানী ও বিজ্ঞান লেখক জয়ন্ত বিষ্ণু নারলিকারকে।


সজীব ওয়াজেদ জয় এর জন্মদিন উপলক্ষে কেক কেটে উদযাপন করেন বাংলাদেশ আওয়ামী নবীন লীগ

বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০১৫

বাপসনিঊজ:  ডিজিটাল বাংলার স্বপ্নদ্রষ্টা  আগামীর রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা বাংলাদেশ আওয়ামী নবীন লীগের প্রধান উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয় এর জন্মদিন উপলক্ষে কেক কেটে উদযাপন করেন বাংলাদেশ আওয়ামী নবীন লীগ কেন্দ্রীয় কমিটি এবং বিভিন্ন জেলা ও দেশ বিদেশের নবীন লীগের কমিটির নেতৃবৃন্দ।
Nobin league news bAPS

আনন্দ মিছিল করা যাবেনা, আদালতের নির্দেশ। তবে আনন্দ প্রকাশ করা ও নির্দিষ্ট স্থানে একে অপরের মাঝে মিষ্টি মুখ করা যাবে। তাই বাংলাদেশ আওয়ামী নবীনলীগের কেন্দ্রীয় কমিটি ও ঢাকা মহানগর উত্তর, দক্ষিনের মিষ্টি মুখ ও মিষ্টি বিতরন।

Nobin league news 2


জন্মদিনের শুভেচ্ছায় সিক্ত জয়

মঙ্গলবার, ২৮ জুলাই ২০১৫

বাপ্ নিউজ: বস্টন বাংলা নিউজ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের ৪৪তম জন্মদিনটি কাটলো আনন্দ উচ্ছ্বাসে। অনেকের ভালোবাসায় সিক্ত হলেন তিনি। পেলেন দিনভর ফুলেল শুভেচ্ছা। প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে গণভবনে যান। যান সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্বরা। নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে বিশাল একটি কেক কেটে ছেলের জন্মদিন উদযাপনের অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

এদিকে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে ‘সজীব ওয়াজেদ জয়: সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি’ নামে একটি বইও প্রকাশ করা হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় প্রকাশিত বইটি গণভবনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয়ের হাতে তুলে দেওয়া হয়।অগ্নিঝরা একাত্তরের ২৭ জুলাই রাত ৮টার দিকে প্রখ্যাত পরমাণু বিজ্ঞানী মরহুম এমএ ওয়াজেদ মিয়া ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘরে জন্ম নেন সজীব ওয়াজেদ জয়।

Picture

১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতক চক্রের হাতে বঙ্গবন্ধু সহপরিবারের নিহত হওয়ার সময় মা শেখ হাসিনা এবং খালা শেখ রেহানার সঙ্গে লন্ডনে থাকায় প্রাণে বেঁচে যান জয়। পরবর্তীতে জয় তার মায়ের সঙ্গে ভারতে রাজনৈতিক আশ্রয় নেন। জয়ের শৈশব ও কৈশোর কাটে ভারতে।জয় পড়াশোনা করেন ইন্ডিয়ার নৈনিতালের সেন্ট জোসেফ কলেজ ও তামিল নাড়ুর পালানি হিল্স এর কোডাইকানাল ইন্টারন্যাশনাল স্কুলে। এরপর তিনি ব্যাঙ্গালোর বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স, পদার্থ এবং গণিতে ব্যাচেলর অব সায়েন্স ডিগ্রি অর্জন করেন। শেখার অদম্য ইচ্ছায় তিনি পরবর্তীতে টেক্সাস ইউনির্ভাসিটি থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে আরেকটি ব্যাচেলর ডিগ্রি অব সায়েন্স অর্জন করেন। সবশেষে তিনি হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসনে স্নাতোকোত্তর শেষ করেন।

২০০৭ সালে জয় ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম কর্তৃক গ্লোবাল লিডার অব দ্য ওর্য়াল্ড হিসেবে নির্বাচিত হন। ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার বিষয়টি নিয়ে আসেন। পর্দার অন্তরালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থেকে গোটা দেশে তথ্য-প্রযুক্তির বিপ্লব ঘটান এই তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞ।২০১০ সালের ২৫ ফেব্রুয়ারি সজীব ওয়াজেদ জয়কে তার পিতৃভূমি রংপুর জেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ দেওয়া হয়। এর মধ্যদিয়ে তিনি আনুষ্ঠানিক ভাবে রাজনীতিতে আসেন।গত সংসদ নির্বাচনের আগে বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেন ও দেশের বিভিন্ন এলাকা সফরের মধ্যে দিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের মনোবল চাঙ্গা করার পাশাপাশি সাধারণ মানুষের মাঝেও বেশ ভালো প্রভাব সৃষ্টি করতে সক্ষম হয়েছেন।২০১৪ সালের ১৭ নভেম্বর সজীব ওয়াজেদ জয়কে অবৈতনিকভাবে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা পদে নিয়োগ দেওয়া হয়।

alt

তথ্য-প্রযুক্তি, রাজনীতি, সামাজিক, অর্থনৈতিক, শিক্ষা বিষয়ক বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়ে তথ্য-প্রযুক্তির বিকাশ, তরুণ উদ্যোক্তা তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন জয়। বিশেষ করে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দেশের তরুণদের দেশপ্রেমে উজ্জীবিত করে দেশের কাজে আত্মনিয়োগ করাতে সক্ষম হয়েছেন তিনি।দেশ গঠনে তরুণদের মতামত, পরামর্শ শুনতে তিনি ‘লেটস্ টক’ ও ‘পলিসি ক্যাফে’ দুটি প্রোগ্রাম শুরু করেন। এছাড়া তিনি তরুণ উদ্যোক্তা ও তরুণ নেতৃত্বকে এক সঙ্গে যুক্ত করার পাশাপাশি প্রশিক্ষিত করতে তরুণদের বৃহত্তম প্লাটফর্ম ‘ইয়াং বাংলার’ সূচনা করেন।জয় তার সৃষ্টিশীল কাজের মধ্যদিয়ে দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ, বিশেষ করে তরুণের মনে জায়গা করে নিতে সক্ষম হয়েছেন।


জনপ্রিয় পপ সংগীত শিল্পী মেহেরিনকে “শিরি সে এক মা” কাব্যগ্রন্থ ঊপহার

শনিবার, ২৫ জুলাই ২০১৫

আতিকুর রহমান, বাপসনিউজ:সম্প্রতি জনপ্রিয় পপ সংগীত শিল্পী মেহেরিন মাহমুদকে পৃথিবীর সকল মাই মমতময়ী- মা ও শিশুদের নিয়ে দেশ ও প্রবাসের একশত এগারোা জন কবির – কবিতা নিয়ে কাব্যগ্রন্থ “শিরি সে এক মা” উপহার দিয়েছেন “শিরি সে এক মা” গ্রন্থের সম্পাদক, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক প্রবাসী মূলধারায় পুরষ্কার বিজয়ী সাংবাদিক, লেখক ও একটিভিষ্ট হাকিকুল ইসলাম খোকন।এ সময় উপস্থিত ছিলেন, সাংবাদিক,লেখক ও একটিভিষ্ট আয়েশা আক্তার রুবি এবং বাপসনিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ আতিকুর রহমান। জনপ্রিয় পপ সংগীত শিল্পী মেহেরিন মাহমুদ “ মা ও শিশুদের নিয়ে কাব্যগ্রন্থ, শিরি সে এক মা” সম্পাদনা ও প্রকাশ করার জন্য ধন্যবাদ জানান হাকিকুল ইসলাম খোকনকে। তিনি বলেন, এই কাব্যগ্রন্থটি পৃতিবীর সকল মাকে সম্মানিত করেছে। পাশপাশি সকল সন্তানকে তার মায়ের প্রতি যে ভালোবাসা তার বহিঃপ্রকাশ ঘটিয়েছে। খবর বাপসনিঊজ:

Music artis maharin

উলেলখ্য ‘শিরি সে এক মা’ বইটিতে মাতৃ প্রশস্তিমূলক ছড়া ও কবিতা লিখেছেন বাংলাদেশের ও প্রবাসের মোট ১১১ জন প্রবীণ-নবীন ছড়াকার, কবি ও শিশু সাহিত্যিক। বাংলাদেশের মা-হারানো শিশু-কিশোরদেরকে নিবেদিত এই বইটিতে আরও রয়েছে মমতাময়ী মায়ের প্রতীক তথা নাটোরের ‘মা শিরি’ নামে অভিহিত অকাল প্রয়াত মা দৌলতুন নেসা শিরি’র স্বল্প দৈর্ঘ্য জীবনের স্মৃতিচারণ করে লেখা চারটি নিবন্ধ। রয়েছে নাটোরের লালোর গ্রামের কিংবদšতী মা শিরি ও তাঁর পরিবারের সচিত্র পরিচিতি। মা-ভক্ত ছেলে মেয়েদের কাছে ‘শিরি সে এক মা’ বইটি নি:সন্দেহে এক অপার বিস্ময়। বাংলাদেশের শিশু-কিশোর সাহিত্যে ইতোপূর্বে এই আঙ্গীকের বই আর রেরিয়েছে বলে জানা যায় না।


জাহিদ হোসেনের মৃত্যুতে যুক্তরাষ্ট্র জে এস ডি’র শোক

বুধবার, ১৫ জুলাই ২০১৫

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:জাতীয় সমাজতান্তিক দল-জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সাংগঠনিক সম্পাদক তসলিম উদ্দিন খান এর ভগ্নিপতি বাংলা একাডেমীর সাবেক কর্মকর্তা জাহিদ হোসেন (৬০)গত ১৩ ই জুলাই,সোমবার নোয়াখালীর বেগমগঞ্জস্থ নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছে। (ইন্নালিল্লাহি... রাজেউন)।খবর বাপসনিঊজ:
মরহুম জাহিদ হোসেন মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও তিন মেয়ে সহ বহু আত্মীয় স্বজন গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুমের মৃত্যুতে সমাজতান্তিক দল-জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন ও সাধারণ সম্পাদক সামছুউদ্দিন আহমেদ শামীম মরহুমের বিদেয়ী আত্মার মাগফেরাত কামনা করে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।