Slideshows

http://www.bostonbanglanews.com/index.php/images/stories/2015/April/00/00/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বাংলাদেশের খবর

জনপ্রিয় পপ সংগীত শিল্পী মেহেরিনকে “শিরি সে এক মা” কাব্যগ্রন্থ ঊপহার

শনিবার, ২৫ জুলাই ২০১৫

আতিকুর রহমান, বাপসনিউজ:সম্প্রতি জনপ্রিয় পপ সংগীত শিল্পী মেহেরিন মাহমুদকে পৃথিবীর সকল মাই মমতময়ী- মা ও শিশুদের নিয়ে দেশ ও প্রবাসের একশত এগারোা জন কবির – কবিতা নিয়ে কাব্যগ্রন্থ “শিরি সে এক মা” উপহার দিয়েছেন “শিরি সে এক মা” গ্রন্থের সম্পাদক, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক প্রবাসী মূলধারায় পুরষ্কার বিজয়ী সাংবাদিক, লেখক ও একটিভিষ্ট হাকিকুল ইসলাম খোকন।এ সময় উপস্থিত ছিলেন, সাংবাদিক,লেখক ও একটিভিষ্ট আয়েশা আক্তার রুবি এবং বাপসনিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ আতিকুর রহমান। জনপ্রিয় পপ সংগীত শিল্পী মেহেরিন মাহমুদ “ মা ও শিশুদের নিয়ে কাব্যগ্রন্থ, শিরি সে এক মা” সম্পাদনা ও প্রকাশ করার জন্য ধন্যবাদ জানান হাকিকুল ইসলাম খোকনকে। তিনি বলেন, এই কাব্যগ্রন্থটি পৃতিবীর সকল মাকে সম্মানিত করেছে। পাশপাশি সকল সন্তানকে তার মায়ের প্রতি যে ভালোবাসা তার বহিঃপ্রকাশ ঘটিয়েছে। খবর বাপসনিঊজ:

Music artis maharin

উলেলখ্য ‘শিরি সে এক মা’ বইটিতে মাতৃ প্রশস্তিমূলক ছড়া ও কবিতা লিখেছেন বাংলাদেশের ও প্রবাসের মোট ১১১ জন প্রবীণ-নবীন ছড়াকার, কবি ও শিশু সাহিত্যিক। বাংলাদেশের মা-হারানো শিশু-কিশোরদেরকে নিবেদিত এই বইটিতে আরও রয়েছে মমতাময়ী মায়ের প্রতীক তথা নাটোরের ‘মা শিরি’ নামে অভিহিত অকাল প্রয়াত মা দৌলতুন নেসা শিরি’র স্বল্প দৈর্ঘ্য জীবনের স্মৃতিচারণ করে লেখা চারটি নিবন্ধ। রয়েছে নাটোরের লালোর গ্রামের কিংবদšতী মা শিরি ও তাঁর পরিবারের সচিত্র পরিচিতি। মা-ভক্ত ছেলে মেয়েদের কাছে ‘শিরি সে এক মা’ বইটি নি:সন্দেহে এক অপার বিস্ময়। বাংলাদেশের শিশু-কিশোর সাহিত্যে ইতোপূর্বে এই আঙ্গীকের বই আর রেরিয়েছে বলে জানা যায় না।


জাহিদ হোসেনের মৃত্যুতে যুক্তরাষ্ট্র জে এস ডি’র শোক

বুধবার, ১৫ জুলাই ২০১৫

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:জাতীয় সমাজতান্তিক দল-জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সাংগঠনিক সম্পাদক তসলিম উদ্দিন খান এর ভগ্নিপতি বাংলা একাডেমীর সাবেক কর্মকর্তা জাহিদ হোসেন (৬০)গত ১৩ ই জুলাই,সোমবার নোয়াখালীর বেগমগঞ্জস্থ নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছে। (ইন্নালিল্লাহি... রাজেউন)।খবর বাপসনিঊজ:
মরহুম জাহিদ হোসেন মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও তিন মেয়ে সহ বহু আত্মীয় স্বজন গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুমের মৃত্যুতে সমাজতান্তিক দল-জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন ও সাধারণ সম্পাদক সামছুউদ্দিন আহমেদ শামীম মরহুমের বিদেয়ী আত্মার মাগফেরাত কামনা করে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।