Slideshows

http://www.bostonbanglanews.com/index.php/images/stories/2015/April/05/04/images/stories/2015/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

‘হাইকোর্টের রায়ে নয়, দেশ স্বাধীন হয় বঙ্গবন্ধুর ডাকে’

সোমবার, ২১ আগস্ট ২০১৭

বাপ্ নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শ্রমিকদের পক্ষের বারগেনিং এজেন্ট বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী। তিনি বলেছেন, বিশ্বের কোনো প্রধানমন্ত্রী নেই, যিনি শ্রমিকদের পক্ষে কথা বলেন। সেখানে আমাদের প্রধানমন্ত্রী শ্রমিকদের বারগেনিং এজেন্ট হিসেবে কাজ করছেন। মালিক পক্ষের সঙ্গে শ্রমিকদের হয়ে মজুরি নিয়ে দর কষাকষি করেন। এখন শ্রমিকরা না চাইলেও অনেক কিছুই পাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও শোক দিবস উপলক্ষে শনিবার মহিলা শ্রমিক লীগের জমায়েত ও শোকর‌্যালি অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন মতিয়া চৌধুরী।

কৃষিমন্ত্রী বলেন, দেশ হাইকোর্টের রায়ে নয়, কোনো জেনারেলের হুইসেলে নয়, বঙ্গবন্ধুর ডাকে ৩০ লাখ শহীদের বিনিময়ে স্বাধীন হয়েছে। আজকে অনেকেই অনেক কথা বলছেন, কারো মা দ্রৌপদী হতে পারে, কিন্তু বাঙালি জাতির পিতা একজনই। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে পাওয়া স্বাধীন জাতির জনক একজন বঙ্গবন্ধু। তিনি বলেন, আজকে কথায় কথায় হাইকোর্টে রিট হয়, রুল হয়। বিএনপির সময় আদমজীতে গুলি করে শ্রমিক মেরে ফেলা হয়েছিলো, তখন কোথায় ছিল রুল-রিট।

alt

হাজার হাজার শ্রমিককে মেরে ফেলে হয়েছিলো। মানুষ হত্যাকারীরা ইসলামের অনুসারী নয় জানিয়ে মতিয়া চৌধুরী বলেন, পঁচাত্তরের ১৫ অাগস্ট, ২০০৪ সালের ২১ আগস্ট এবং এবারের ১৫ আগস্ট, সব ষড়যন্ত্র একই সূত্রে গাঁথা। পান্থপথের হোটেলে যে বোমা বিস্ফোরণ হয়েছে, তা যদি ধানমণ্ডি ৩২ নম্বরে হতো, তবে প্রধানমন্ত্রী শুধু নন, হাজার হাজার মানুষ মারা যেতো। ইসলামের নামে যারা মানুষ হত্যা করে, তারা ইসলামের অনুসারী নয়। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে যতই ষড়যন্ত্র হোক, কোনো ষড়যন্ত্রই সফল হবে না বলে সাফ জানিয়ে দেন কৃষিমন্ত্রী।