Slideshows

http://www.bostonbanglanews.com/index.php/images/stories/2015/April/05/04/images/stories/2015/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বিনোদন

রোহিঙ্গাদের যৌন নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা অ্যাঞ্জেলিনা জোলির

শুক্রবার, ১৭ নভেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ ॥অ্যাঞ্জেলিনা জোলি জাতিসংঘের শরণার্থী বিষয়ক শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছেন। মিয়ানমারে রোহিঙ্গা নারী ও শিশুদের ওপর যে যৌন নির্যাতনের ঘটনা ঘটেছে তার বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়েছেন হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি। রোহিঙ্গাদের দেখতে তিনি বাংলাদেশে আসার পরিকল্পনা করছেন বলেও জানিয়েছেন।কানাডার ভ্যাঙ্কুভারে জাতিসংঘের শান্তিরক্ষী মিশনের এক সম্মেলনে রোহিঙ্গা ইস্যুতে নিজের দৃষ্টিভঙ্গি তুলে ধরেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক এই শুভেচ্ছাদূত।মিস জোলি তাঁর বক্তব্যে মিয়ানমারে সেনাবাহিনীর অভিযান ও সেখানকার সহিংস ঘটনায় প্রাণভয়ে বাংলাদেশে রোহিঙ্গারা আশ্রয় নিয়েছে, বিশেষ করে নারী ও শিশুদের ওপর যৌন নির্যাতনের ঘটনার চরম নিন্দা জানান।

বাপ্‌স নিউজকে তিনি জানান নির্যাতিত রোহিঙ্গাদের দেখতে আসার পরিকল্পনা তাঁর রয়েছে এবং জাতিসংঘের শান্তিরক্ষী মিশনের সম্মেলনের বক্তব্যেও তিনি সেটি উল্লেখ করবেন।


ইতালিয়ান সিনেমায় বাংলাদেশি শিমুল

শুক্রবার, ১০ নভেম্বর ২০১৭

বাপ্ নিউজ : ইতালিয়ান একটি স্বল্প দৈর্ঘ্য সিনেমায় অভিনয় করছেন বাংলাদেশি শিমুল রহমান। আন্তর্জাতিক একটি ফেস্টিভালের জন্য সিনেমাটি নির্মিত হচ্ছে। ইল ফানতাসমা দি ফোরানো (Il fantasma di Forano) নামক এ ছবিটির পরিচালক জোবাননি পিপেরনো, চিত্রনাট্যকার পিয়ের পাওলো পিসারেল্লি, জোবান্নি পিপেরনো, চিত্রগাহক লরেনছো আদোরিসিও, প্রযোজক কসতানছা কলদোজেল্লি, পাওলো পেতরুচ্ছি, সহকারী পরিচালক লুকা বনাভেনতুরা, সম্পাদনায় পাওলো পেতরুচ্ছি এবং শিল্প নির্দেশনায় সাবিনা আনজেলনি।

ছবির কাহিনী পারিবারিক গল্পনির্ভর। ছবিটিতে বাংলাদেশি-ইতালিয়ান সংস্কৃতিকে তুলে ধরা হয়েছে। একটি বাঙালি মেয়ে ছোট থেকে বড় হয় তার বাবা-মায়ের কাছে। মেয়েটি যখন বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় মেয়েটির সঙ্গে ইতালিয়ান একটি ছেলের ভালোবাসার সম্পর্ক গড়ে ওঠে। এ সম্পর্কের কথা যখন বাবা-মা জেনে যায়। তা মেনে নিতে পারবে না বলে ওই সময় তার বাবা-মা তাকে দেশে নিয়ে অন্য এক দেশীয় ছেলের সঙ্গে বিয়ে দেয়। এভাবেই ছবির কাহিনী সামনের দিকে এগোতে থাকে।

Picture

ইউরোপীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করার স্বপ্ন নিয়ে ইতালিতে পাড়ি জমান শিমুল। তার সেই স্বপ্ন এখন পূরণ হতে যাচ্ছে। শিমুল বলেন, ‘আন্তর্জাতিক মানের এরকম একটি সিনেমায় কাজ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। একজন বাংলাদেশি হয়ে ইতালিয়ান সিনেমায় কাজ করতে পেরে নিজের দেশকে উপস্থাপন করার বড় একটি সুযোগ পেয়েছি। তাছাড়া তাদের সঙ্গে কাজ করে জানতে পারলাম তারা কত উন্নত প্রযুক্তি ব্যবহার করে একটি সিনেমা তৈরিতে। এটা আমার জন্য শিক্ষণীয় বিষয়।’তিনি বলেন, ‘ভবিষ্যতে বাংলাদেশে কাজ করতে লাগবে। আমার মতো আরও বাংলাদেশি যেন এই দেশের মূলধারার ছবিতে কাজ করে নিজের দেশকে উপস্থাপন করতে এগিয়ে আসে, সেই আহ্বান জানাচ্ছি।’

ছবির শুটিং এখনও বাকি রয়েছে। এ ছবিতে বাংলাদেশি ও ভারতের সিনেমার মতো কিছু দৃশ্যে নাচগান থাকছে। ছবিতে কেন্দ্রীয় চরিত্রে শিমুল ছাড়াও অভিনয় করছেন বাংলাদেশি লামিয়া রশিদ, ইতালিয়ান সুপরিচিত অভিনেত্রী জিসেল্লা বুরিনাতো। একটি বিশেষ দৃশ্যে বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চুকে দেখা যাবে।

উল্লেখ্য, শিমুল বাংলাদেশে থাকা অবস্থায় নাট্য ও বিজ্ঞাপন নির্মাতা হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন।


ববিতা এখন কানাডায়

বৃহস্পতিবার, ০৯ নভেম্বর ২০১৭

Picture
 নায়ক রাজ-রাজ্জাকের মেজো ছেলে বাপ্পীর সাথে ববিতা

ববিতা বলেন, রাজ্জাক ভাইয়ের সাথে দীর্ঘকাল একসাথে কাজ করেছি, কত স্মৃতি তার সাথে। আমরা তো এক পরিবারের মতোই। তাই আমি তাদের সান্ত্বনা দিয়ে এবং সমবেদনা জানাতে এসেছি। আমরা দুইদিন খুব স্মৃতিকাতর হয়ে সময় কাটালাম। বাপ্পীও আমাকে পেয়ে খুব আবেগপ্রবণ হয়ে উঠে। ববিতা আরো বলেন, এবার টরন্টো ফোবানা থেকে নায়করাজ রাজ্জাককে মরণোত্তর সন্মাননা দেয়া হয়েছে। তাতে আমি খুব খুশি হয়েছি।


সুন্দরী প্রতিযোগিতায় এগিয়ে শ্রীলংকা ও বাংলাদেশ

শুক্রবার, ১০ নভেম্বর ২০১৭

বাপ্ নিউজ : জোহরা বাতুল রিচিহাজার-হাজার দশকের উপস্থিতিতে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের ক্যানসাস রাজ্যের উচিটায় এশিয়ান ফেস্টিভ্যাল অ্যান্ড বিউটি কনটেস্টে-২০১৭ শ্রীলংকার আনুশিয়া গোমেজ মিস উচিটা নির্বাচিত হয়েছেন। বাংলাদেশের সুন্দরী তরুণী জোহরা বাতুল রিচি ফটোজেনিকে এশিয়ায় সেরা হিসেবে নির্বাচিত হয়েছেন।

প্রতিবারের মতো এবারও আমেরিকার ক্যানসাস রাজ্যের উচিটা শহরের ডাউন-টাউনের সেঞ্চুরি কনভেনশন হলে ২৮ অক্টোবর হয়ে গেল ৩৭-তম সুন্দরী প্রতিযোগিতা ও এশিয়ান ফেস্টিভ্যাল। এতে বাংলাদেশ সহ এশিয়ার ৯টি দেশ এতে অংশগ্রহণ করে। এশিয়ার নানা দেশের সাংস্কৃতিক ইতিহাস-ঐতিহ্য তুলে ধরায় লক্ষ্যে এ নান্দনিক আয়োজন। চীন, ভারত, বাংলাদেশ, মালয়েশিয়া, ফিলিপাইন, ভিয়েতনাম, লাওস, কম্বোডিয়া, শ্রীলংকার সুন্দরী প্রতিযোগীরা দীর্ঘ তিন মাস নানা ধরনের ইনডোর-আউটডোর প্রতিযোগিতায় অংশ নেন। সবশেষ হাজারো মানুষের উপস্থিতিতে পাঁচজন বিচারকের চুলচেরা বিশ্লেষণে শ্রীলংকা মিস উচিটা এবং বাংলাদেশ (ফটোজেনিক) এ নির্বাচিত হয়েছেন। মঞ্চে ২০১৬ সালের মিস ইন্ডিয়া প্রতিযোগীদের প্রশ্ন করেন-বাংলাদেশি সুন্দরী রিচির কাছে প্রশ্ন ছিল-‘তোমার দেশের একজন নামকরা ব্যক্তির কথা বলো যিনি তোমার আদর্শ হতে পারে?’ তিনি লাল-সবুজের দেশ বাংলাদেশে নোবেল লরিয়েট ড. মো. ইউনুসের কথা দুহাত উঁচিয়ে বলে গেলেন।

এ সময় গ্যালারি থেকে মূহুর্মুহু করতালি ভেসে আসতে থাকে।
উচিটা ডাউন-টাউন সেঞ্চুরি কনভেনশন হলের আলোআধাঁরী মঞ্চের পাশে করিডরে সাজানো ছিল এশিয়ার নানা দেশের মুখরোচক খাবার ও পণ্যসামগ্রীর স্টল। এবারে বাঙালিয়ানা বাংলাদেশি খাবারের স্টল চোখে পড়ার মতো ছিল।
ঘড়ির কাঁটায় ছিল ঠিক বিকেল সাড়ে পাঁচটা। হলের গেট খুলে দেওয়া হলো। লাইনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকা পৃথিবীর নানা দেশের সৌন্দর্য পিপাসু মানুষ হলে ঢোকেন। বিশাল হলের প্রবেশ মুখে প্রতিযোগিতায় অংশ নেওয়া এশিয়ার এগারোটি দেশের সংক্ষিপ্ত পরিচিতিসহ ছোট-ছোট বুথের সামনে সুন্দরী রমণী প্রতিযোগীরা হাসিমুখে সবাইকে আমন্ত্রণ জানান। হলে ঢুকতে সবাই যেন নিজের দেশকে খুঁজে পেল। আবেগ-আপ্লুত হয়ে আপন দেশের গন্ধে নিজ দেশের সুন্দরী রমণীদের সঙ্গে সেলফি তুলতে হুমড়ি খেয়ে পড়েন। প্রতিবছরের মতো এবারও উচিটা এশিয়ান অ্যাসোসিয়েশন এশিয়ান ফেস্টিভ্যাল অ্যান্ড বিউটি কনটেস্ট ২০১৭ করেন।
পাগলা হাওয়ার বাদল দিনে, পাগল আমার মন জেগে ওঠে-বাংলাদেশর সুন্দরী রমণী শরমী-রোমানা নেচে-গেয়ে মঞ্চ মাতিয়ে তোলেন। এ ছাড়া চাইনিজ ড্রাগন নৃত্য, জাপানের টেকো সম্প্রদায়ের ড্রাম নৃত্য ভিয়েতনামি ফ্যান নৃত্যসহ এগারোটি দেশের ঐতিহ্যিক সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে-ফাঁকে সুন্দরী প্রতিযোগীদের প্রশ্নোত্তর পর্ব শেষ হয়। এতে সার্বিক বিবেচনায় শ্রীলংকার সুন্দরীকে বিজয়ী ঘোষণার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়েছে।


আমেরিকায় তিন্নি, দেশে ফিরবেন কি আর?

রবিবার, ২২ অক্টোবর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন:আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ:জীবনের মানে কী, অথবা মানুষের জীবন এতো বৈচিত্র্যপূর্ণ কেন কিংবা ক্ষণে ক্ষণে এতো পালাবদলের নামই কী জীবন-এসব প্রশ্নের উত্তরই বুঝি এখন খুঁজে বেড়ান শোবিজের এক সময়ের আলোচিত-সমালোচিত মডেল অভিনেত্রী শ্রাবস্তী দত্ত তিন্নি। তাকে নিয়ে এখন নেই কোন আলোচনা! সেটি হোক কাজ কিংবা ব্যক্তিজীবন। যার জীবন একটা সময় ছিল রঙিন আলোয় পরিপূর্ণ। হঠাৎ করে সাদাকাল জীবনের পথে হাঁটা কতটা যে কঠিন সেটি শুধু এখন তিন্নিই অনুভব করতে পারেন।

কারণ শোবিজের ঝলমলে রঙিন দুনিয়া ও পরিচিতজনদের ছেড়ে হঠাৎ আড়াল গ্রহণ করে পথ চলছেন তিনি। শুধু ঘনিষ্টজন ছাড়া নেই কারও সঙ্গে যোগাযোগ। এদিকে তার দেখা মিলে না শোবিজের শিল্পীদের ঘরোয়া আড্ডা কিংবা সাংগঠনিক কাজেও। আর বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন এ অভিনেত্রী। তার ফেসবুকের ওয়াল ঘুরলে তেমনই টের পাওয়া যায়। এরইমধ্যে গত ১৭ অক্টোবর সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে একটি স্ট্যটাস দেন। এরপর থেকেই মেলেছে গুঞ্জনের ডালপালা!

alt

যেখানে তিনি লিখেছেন, ‘মিস ইউ, প্লিজ ডোন্ট ফরগেট মি’। আর তার ফেসবুকের ওয়াল ঘুরে জানা গেছে, তিনি গত ১৫ অক্টোবর মার্কিন মুলুকে পাড়ি জমিয়েছেন। আর সেখানে ঘোরাঘুরির কিছু ছবিও পোস্ট করেছেন। এরপর থেকে অনেকেই প্রশ্ন তুলে বলছেন, ব্যক্তিগত জীবনের টানাপোড়েনে থাকা তিন্নি কী একেবারেই দেশ ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন নাকি শুধু ঘোরাঘুরির জন্যই গিয়েছেন! আর এ প্রশ্নের উত্তর খুঁজতে তিন্নির সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও ব্যর্থ হন এ প্রতিবেদক। কোনভাবেই তাকে পাওয়া যাচ্ছে না। সেটি ফোন কিংবা ফেসবুক। দুটি মাধ্যমেই। তাই তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

alt

ক্যারিয়ারের একটা পর্যায়ে শোবিজের কাজ নিয়ে তুমুল ব্যস্ত ছিলেন এ অভিনেত্রী। এরপর একটা সময় গিয়ে ব্যক্তিজীবনে হতাশার কারণে শোবিজ থেকে এক প্রকার নিজেকে দূরে সরিয়ে নেন। তারপর মাঝেমধ্যে আবার টুকটাক নাটকে অভিনয়ও করেছেন। এরমধ্যে আবার রিহ্যাবে গিয়েও বেশ কিছুদিন কাটাতে হয়েছে তাকে। তিন্নি ২০০৬ সালের ২৮শে ডিসেম্বর অভিনেতা আদনান ফারুক হিল্লোলকে বিয়ে করেন।

altদাম্পত্য কলহের জের ধরেই ২০০৯ সালের শেষের দিকে তিন্নি-হিল্লোল আলাদা থাকতে শুরু করেন। তার বেশ ক’বছর পর তাদের বিচ্ছেদের খবর প্রকাশ হয়। এরপর ২০১৪ সালের ১৮ ফেব্রুয়ারি আদনান হুদা সাদকে বিয়ে করেন তিন্নি। ২০১৫ সালের অক্টোবর মাসে এ খবরে প্রকাশ হয় তিন্নির দ্বিতীয় বিয়ের কথা। তিন্নি ও সাদের এক কন্যাসন্তানও রয়েছে, তার নাম আরিশা। এ সংসারও তার সুখের হয় নি। বিচ্ছেদে জড়ান তিনি।

২০০৪ সালে তিন্নি মিস বাংলাদেশ নির্বাচিত হয়েছিলেন। এরপর অসংখ্যা জনপ্রিয় টিভি নাটকে অভিনয় করেছেন। মোস্তফা সরয়ার ফারুকীর নির্দেশনায় একটি বিজ্ঞাপনের মাধ্যমে ব্যাপক আলোচিত হন তিনি। এছাড়া নূরুল আলম আতিকের ‘ডুবসাঁতার’, মোস্তফা সরয়ার ফারুকীর ‘মেড ইন বাংলাদেশ’ চলচ্চিত্রগুলোতে অভিনয় করেও বেশ প্রশংসা কুড়ান।