Slideshows

http://www.bostonbanglanews.com/index.php/images/stories/2015/April/05/04/images/stories/2015/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

নিউয়র্কের খবর

প্রথম বাঙ্গালী দেলওয়ার মানিক নির্বাচিত ক্লিটন ডেমোক্রেটিক ক্লাবের নব নির্বাচিত কর্মকর্তাদের শপথ গ্রহণ সম্পন্ন

শনিবার, ২৮ এপ্রিল ২০১৮

Picture

 ছবিতে বা থেকে হাকিকুল ইসলাম খোকন, চাক, মেলিনি সাহা  ও জর্জকে দেখা যাচ্ছে। ছবি ঃ বাপসনিউজ।

অনুষ্ঠানের শুরুতে ক্লাবের প্রেসিডেন্ট চাক এ্যাপক শুভেচ্ছা বক্তব্যের পর নবনির্বাচিত কর্মকর্তাদের পরিচয় করিয়ে দেন। পরে অনুষ্ঠানের প্রধান অতিথি কুইন্স কাউন্টির পার্ক কমিশন ডরথি লাউনডোওয়ার্ক নব নির্বাচিত কর্মকর্তা ও বোর্ড অব ডাইরেক্টকদের শপথ বাক্য পাঠ  পরিচালনা করেন। নিউইয়র্ক সিটি কাউন্সিলের ১৯ ডিষ্ট্রিক্ট এর কাউন্সিলম্যান পল ভেলন তার বক্তব্য রাখেন।

alt

ক্লাবের নবনির্বাচিত কর্মকর্তাদের শপথ বাক্য পাঠ করাচেছন  কুইন্স কাউন্টির পার্ক কমিশন ডরথি লাউনডোওয়ার্ক। ছবি বাপসনিউজ।
মুলধারার দ্যা ক্লিটন ডেমোক্রেটিক ক্লাবের দীর্ঘ দিনের সদস্য বঙ্গবন্ধু প্রচারকেন্দ্র সমাজকল্যান পরিষদের সহ-সভাপতি দেলওয়ার মানিককে বোর্ড অব ডাইরেক্টর নির্বাচিত করা হয়েছে। ২০১৮ সালের নবনির্বাচিত কার্যকরী কমিটির কর্মকর্তাগণ হলেন প্রেসিডেন্ট চাক এ্যাপিলিয়ান, উর্ধ্বতন ভাইস প্রেসিডেন্ট কাউন্সিলম্যান পল ভেলন,ভাইস প্রেসিডেন্ট ক্রিষ্টিন কন্যিালিও, সেক্রেটারী ও মেম্বারশীপ চেয়ারম্যান মিলানি শাহ, ট্রেজারার ক্যারলিন কারলক এবং সার্জেন্ট অব আর্ম গ্রেক কারেন।

alt

নবনির্বাচিত কার্যকরি কমিটি ও বোর্ড অব ডাইরেক্টরদের দেখা যাচ্ছে। ছবি ঃ বাপসনিউজ।
বোর্ড অব ডাইরেক্টরগণ হলেন ম্যারি কনাট, গ্রেরি, জাকোবোর্ড ইজ মার্সা কাহান, বার্নী কারোক, দেলওয়ার মানিক, ডেবি মার্কেল, লিওনাথ মোরালিখ, ব্রিয়ানা মেলিগান, মাইক্যাল সারো, ওয়ারেন কারেলবার, মেথো সিলর্ভাষ্টিন ও ভিঠো টাওটুনিকো। সম্মানীত ইমিডিয়েট পাষ্ট প্রেসিডেন্ট পল এ ভেলন, পাষ্ট প্রেসিডেন্ট জন ডোয়সা এবং ডিষ্টিক্ট লিভার মেরি এন ডোরসা।

alt

ছবিতে বাথেকে ক্লাবের  সদস্য সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, সেক্রেটারী মালিনি সাহা ও নবনির্বাচিত বোর্ড অব ডাইরেক্টর দেলওয়ার মানিককে দেখা যাচ্ছে। ছবি ঃ বাপসনিউজ।
শপথ গ্রহণ অনুষ্ঠানে কিøটন ডেমোক্রেটিক ক্লাব এবং এফডিআর ডেমোক্রেটিক ক্লাবের অন্যতম সদস্য সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

alt

ছবিতে বক্তব্য রাখছেন  কুইন্স কাউন্টির পার্ক কমিশন ডরথি লাউনডোওয়ার্ক। ছবি ঃ বাপসনিউজ।
নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। ক্লাবের পরবর্তী সভা ১৬ মে বুধবার সন্ধ্যা ৭টায় ৩৫-এ অনুষ্ঠিত হবে।

alt

মুলধারার ক্লাবে নির্বাচিত প্রথম বাঙ্গালী দেলওয়ার মানিককে দেখা যাচ্ছে।। ছবি ঃ বাপসনিউজ।


নিউইয়র্কে অধ্যক্ষ এমএ সাত্তার-এর হাতে “প্রবাস মেলা”

শনিবার, ২৮ এপ্রিল ২০১৮

বাপসনিউজ : আইটিইইএ’স ৮০তম এন্যুয়াল কনফারেন্স ১২-১৪,২০১৮ এপ্রিল জর্জিয়ার আটলান্টা শহরে অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনে যোগদান করেন বিশে^র বিভিন্ন দেশের প্রতিনিধি বৃন্দ। এতে বাংলাদেশের আমন্ত্রিত অতিথি হিসেবে যোগদান করেন শ্যামলী আইডিয়াল টেকনিক্যাল কলেজ এন্ড ইউনিভার্সিটির অধ্যক্ষ এবং বাংলাদেশ ফেডারেশন অব টেকনিক্যাল টিচার্স এসোশিয়েসনের সভাপতি এমএ সাত্ত্ার। সম্মেলন শেষে তিনি নিউইয়র্কে আসেন এবং বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। গত ১৭ এপ্রিল মঙ্গলবার নিউইয়র্কের ফ্লাশিংস্থ রামাধা হোটেল সুইটএ তার সাথে সাক্ষাৎ করেন প্রবাস মেলার যুক্তরাষ্ট্র প্রতিনিধি এবং তার হাতে প্রবাস মেলার সৌজন্য কপি তোলে দেন প্রবাস মেলার যুক্তরাষ্ট্র প্রতিনিধি সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন।খবর বাপসনিঊজ।

Picture

ছবিতে এমএ সাত্ত্ারকে প্রবাস মেলার কপি দিচ্ছেন হাকিকুল ইসলাম খোকন।  ছবি ঃ বাপসনিউজ।

পত্রিকাটি ঢাকা থেকে প্রকাশিত দেশের প্রথম এবং একমাত্র পাক্ষিক ম্যাগাজিন। প্রবাসীদের সুখ-দুঃখ, আনন্দ-বেদনা, সাফল্য-ব্যর্থতা নিয়মিতভাবে পত্রিকাটিতে তুলে ধরা হচ্ছে। প্রবাসীরা প্রবাস জীবনের অনুভ’তি অভিজ্ঞতা নিয়ে যে কোন লেখা পাঠাতে পারেন( এই ইমেইল ঠিকানা স্পামবট থেকে রক্ষা করা হচ্ছে।এটি দেখতে হলে আপনাকে JavaScript সক্রিয় করতে হবে। )।   তিনি এ দিন বিকালে ফ্রান্সের উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ করেন।

alt

এ সময় তাকে জেএফকে এয়ারপোর্টে বিদায় জানান নিউইয়র্ক প্রবাসী পেশাজীবী এক্টিভিষ্ট ,আলম চৌধুরী সেলিমসহ প্রবাসী নেতৃবৃন্দ।


ফরিদা ইয়াসমীনের হাতে প্রবাস মেলার কপি

বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮

Picture

যুক্তরাষ্ট্র প্রতিনিধি,বাপসনিউজ : গত ৩১ জানুয়ারী শনিবার অপরাহ্নে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ভেলাজিনো পার্টি হলে অনুষ্ঠিত পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের লেঃ গর্ভনর পদপ্রার্থী ডেমোক্রেট প্রাইমারী মনোনয়নের জন্য যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সাউথ এশিয়ান আইল্যান্ডার বিষয়ক সাবেক উপদেষ্ঠা ও পিলাডেলপিয়া সিটির সাবেক ডেপুটি মেয়র ড. নীনা আহমদ-এর ফান্ডরেইজিং অনুষ্ঠানে ঢাকা জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীনের হাতে প্রবাস মেলার কপি উপহার তার হাতে তুলে দেন প্রবাস মেলার যুক্তরাষ্ট্র প্রতিনিধি সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন।খবর বাপসনিঊজ।

alt

ছবিতে  ফরিদা ইয়াসমীকে প্রবাস মেলার কপি দিচ্ছেন হাকিকুল ইসলাম খোকন। ছবি : বাপসনিউজ।

পত্রিকাটি ঢাকা থেকে প্রকাশিত দেশের প্রথম এবং একমাত্র পাক্ষিক ম্যাগাজিন। প্রবাসীদের সুখ-দুঃখ, আনন্দ-বেদনা, সাফল্য-ব্যর্থতা নিয়মিতভাবে পত্রিকাটিতে তুলে ধরা হচ্ছে। প্রবাসীরা প্রবাস জীবনের অনুভ’তি অভিজ্ঞতা নিয়ে যে কোন লেখা পাঠাতে পারেন ( এই ইমেইল ঠিকানা স্পামবট থেকে রক্ষা করা হচ্ছে।এটি দেখতে হলে আপনাকে JavaScript সক্রিয় করতে হবে। )| 


ড. নীনা আহমেদ এর হাতে প্রবাস মেলা

বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮

Picture

ছবিতে ড. নীনা আহমেদকে প্রবাস মেলার কপি দিচ্ছেন হাকিকুল ইসলাম খোকন। পাশে ডানে কমিউনিটি লিডার দেওয়ান বজলু ও বামে আইন অন বাংলাদেশ পরিচালক. রিমন ইসলামকে দেখা যাচ্ছে। ছবি ঃ বাপসনিউজ।
 পত্রিকাটি ঢাকা থেকে প্রকাশিত দেশের প্রথম এবং একমাত্র পাক্ষিক ম্যাগাজিন। প্রবাসীদের সুখ-দুঃখ, আনন্দ-বেদনা, সাফল্য-ব্যর্থতা নিয়মিতভাবে পত্রিকাটিতে তুলে ধরা হচ্ছে। প্রবাসীরা প্রবাস জীবনের অনুভ’তিÑ অভিজ্ঞতা নিয়ে যে কোন লেখা পাঠাতে পারেন ( এই ইমেইল ঠিকানা স্পামবট থেকে রক্ষা করা হচ্ছে।এটি দেখতে হলে আপনাকে JavaScript সক্রিয় করতে হবে। )|


গ্রন্থ প্রণেতা এম জসিমউদ্দিন নিউইয়র্ক ফিরেছেন

বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮

Picture

এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ ফকির আবুল কালাম আজাদ, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব দিলদার হোসেন, বাংলা একাডেমীর পরিচালক ও নাট্য ব্যাক্তিত্ব শাহদাত হোসেন নিপু, বাসস এর ষ্টাফ রিপোর্টার এনামুল  হক বাবুল, বিশিষ্ট ফ্রিলেন্স সাংবাদিক জামাল উদ্দিন জামাল, জনকন্ঠের এজিএম জাহাঙ্গীর আলম, অনলাইন পত্রিকার সাংবাদিক নূর মামুন, আওয়ামীলিগের সহ সাধারন সম্পাদক (উপ কমিটি) মঞ্জুরুল ইসলাম মিঠু,বিশিষ্ঠ অভিনেতা ও নাট্য সংগঠক কামরুল হাসান বাবুল, বিশিষ্ট চিত্র গ্রাহক এমজিএস সোহেল রানা, সমাজ সেবক এজাজ আহমদ,আওয়ামীলিগের কেন্দ্রীয় নেতা মিজানুর রহমান মিটু, খিলগাঁও এর বিশিষ্ট সমাজ সেবক অব্দুল মান্নন।এম জসীমউদ্দিন ঢাকায় অবস্থানকালে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে বিভিন্ন মতবিনিময় সভা ও সেমিনারে অংশ নেন।

alt
 গত ২৩ এপ্রিল সোমবার সকাল ৯টায় তিনি ঢাকা থেকে নিউইয়র্কের জেএফকে আন্তজার্তিক এয়ারপোর্ট এসে পৌছলে তাকে প্রবাসী লেখক, সাংবাদিক, সাহিত্যিক ও প্রবাসীরা তাকে স্বাদর অভ্যর্থণা জ্ঞাপন করেন।উল্লেখ ৮০ পৃষ্ঠার এই বইটি প্রকাশ করেন সিকদার প্রেস এন্ড-পাবলিকেশনস-এর একটি প্রকাশনা সংস্থা আকাশ প্রকাশনী থেকে। প্রকাশক আলমগীর সিকদার লোটন ও নুর জাহান পুনম।প্রচ্ছদ করেছেন নিউইয়র্ক প্রবাসী ডিজাইনার কেসি মং। বইটির মুল্য রাখা হয়েছে দুইশত টাকা। প্রতি কপি বইয়ের বিক্রিত টাকা থেকে পাঁচ টাকা ঢাকার আহছানিয়া মিশন ক্যান্সার হাসপাতালে অনুদান পাবে।পরিচ্ছন্ন ও সহজ ভাষায় প্রকাশিত গ্রন্থটি বিশেষভাবে বিভিন্ন পাঠক মহলে প্রশংসীত হয়েছেন।