Slideshows

http://www.bostonbanglanews.com/index.php/modules/mod_news_pro_gk1/components/modules/mod_news_pro_gk1/style/templates/gk_twn/media/system/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন

বৃহস্পতিবার, ২৫ আগস্ট ২০১৬

হাকিকুল ইসলাম খোকন, মো:নাসির, ওসমান গনি, সুহাস বড়ুয়া ,বাপ্ নিউজ : বোষ্টন :স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বস্টনের নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ গত ২১শে আগস্ট মেথডিস্ট চার্চে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

alt

ওসমান গনির সভাপতিত্বে  এবং সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়ার পরিচালনায় সভার শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকলের এবং ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরাবতা পালন করা হয়। বঙ্গবন্ধু পরিবারের প্রিয়ভাজন, মুক্তিযোদ্ধা মোস্তাক তালুকদার  সকলের শান্তি কামনা করে দোয়া এবং মোনাজাত পরিচালনা করেন।
alt
জাতীয় শোক দিবসের আলোচনা সভায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডঃ বামন দাস বসু বলেন,৭১-এ  বঙ্গবন্ধু একক ভাবে সাড়ে সাত কোটি মানুষকে ঐক্য বদ্ধকরে স্বাধীনতা সংগ্রামে ঝাপিঁয়ে পড়ার প্রেরণা জুগিয়েছিলেন। তাঁর নেতৃত্বের এই বিশালতা শুধু বাংলাদেশ নয় সারা বিশ্বের মানুষকে আলোড়িত করেছিল।  সে সময়কার বিদেশী পত্র পত্রিকায় বঙ্গবন্ধুর অসাধারন ক্ষমতা, মানবতাবাদ এবং ব্যাক্তিত্ত্বের গুণাবলী নিয়ে অনেক লেখা-প্রকাশিত হয়েছিল যা আমরা পরবর্তীতে জানতে পারছি।
alt
সভাপতি ওসমান গনি বলেন, প্রবাসে কতিপয় রাজাকার, রাজাকারের পরিবারের সদস্য এবং ঘাতক চক্রের মদদ দাতারা বিভিন্ন মিডিয়ায় এবং ইমেইল গ্রূপে জননেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধু এবং আওয়ামী লীগের নেতা কর্মীদের নিয়ে প্রতি নিয়ত ব্যাঙ-কটুক্তি এবং গালিগালাজ করে যাচ্ছে। প্রবাসের এ সকল বিকৃত রুচির রাষ্ট্রবিরোধী অপপ্রচারকারীদের তালিকা তৈরী করে তা সরকারের সংস্লিষ্ট মন্ত্রণালয়ে প্রেরনের জন্য দূতাবাস সমূহের প্রতি আহবান জানান। বক্তারা আরো বলেন, ৭৫ এর  ১৫ই আগষ্টে জিয়াউর রহমান এবং ২১শে আগষ্টে তাঁর ছেলে তারেক জিয়া নির্মম হত্যাকাণ্ডের পৃষ্ঠপোষকতা করেন যা খুনিরাই বিভিন্ন মাধ্যমে ব্যক্ত করেছে ।
alt
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি মাহফুজুর রহমান, নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহমান সাবু, মুক্তি যোদ্ধা ও আওয়ামী লীগ নেতা, ফিরোজ খান আনন্দ, বাংলাদেশ এসোসিয়েশন অফ নিউ ইংল্যান্ডের সাবেক সভাপতি শহীদুল ইসলাম প্রিন্স, বাংলাদেশ এসোসিয়েশন অফ নিউ ইংল্যান্ডের সাধারণ সম্পাদক নোমান চৌধুরী, আওয়ামী লীগের বিশিষ্ট নেত্রী সফিদা বসু, নিউ ইংল্যান্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফরিদা আরবী, নিউ ইংল্যান্ড যুবলীগের আহ্ববায়ক সিরাজুম মুনির।
alt
 বক্তারা নিউ ইংলেন্ড আওয়ামী লীগের সুদৃঢ় ঐক্যের উপর গুরুত্ব আরোপ করেন।


Add comment


Security code
Refresh